• গ্রাহকরা তাদের ব্যাঙ্ক, বীমা কোম্পানি, আধার আপডেট কেন্দ্র, ইত্যাদির বিভিন্ন যোগাযোগের বিবরণ/গ্রাহক সহায়তার নম্বর পেতে সার্চ ইঞ্জিনগুলি ব্যবহার করেন। সার্চ ইঞ্জিনে এই যোগাযোগের বিবরণগুলি প্রায়শই প্রতারকদের দ্বারা এমনভাবে প্রদর্শিত হয়, যা দেখে সংশ্লিষ্ট সত্তার অন্তর্গত বলেই মনে হয়, কিন্তু আসলে তা হয় না।
•গ্রাহকরা শেষ পর্যন্ত সার্চ ইঞ্জিনে ব্যাঙ্ক/কোম্পানীর যোগাযোগ নম্বর হিসাবে প্রদর্শিত প্রতারকদের অজানা/যাচাই করা নয়, এমন যোগাযোগের নম্বরগুলির সঙ্গে যোগাযোগ করতে পারেন।
•গ্রাহকরা এই যোগাযোগ নম্বরগুলিতে কল করার পরে, প্রতারকরা যাচাই করার জন্য গ্রাহকদের কার্ডের প্রমানপত্র/বিশদ বিবরণ শেয়ার করতে বলে।
•প্রতারককে RE-এর প্রকৃত প্রতিনিধি হিসাবে ধরে নিয়ে, গ্রাহকরা তাদের সুরক্ষিত বিবরণ শেয়ার করে নেওয়ার মাধ্যমে জালিয়াতির শিকার হন।
•সর্বদা ব্যাংক / সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে গ্রাহক পরিষেবা সম্পর্কিত বিবরণ ব্যবহার করুন।
•সার্চ ইঞ্জিনের ফলাফলে প্রদর্শিত নম্বরগুলিতে সরাসরি কল করবেন না কারণ এগুলি প্রায়শই প্রতারকদের তৈরি করা জাল বিবরণ হয়।
•অনুগ্রহ করে আরও মনে রাখবেন যে গ্রাহক পরিষেবার নম্বরগুলি কখনই মোবাইল নম্বরের আকারে থাকে না।